ইতালিতে করোনা আ’ক্রান্তের সংখ্যা দুই লাখ ছাড়াল

প্রা’ণঘা’তী করোনা ভাইরাসে আ’ক্রান্ত হয়ে ইতালিতে একদিনে ৩২৩ জন মা’রা গেছেন। নতুন করে দেশটির ২ হাজারের বেশি কোভিড নাইনটিনে আ’ক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আ’ক্রান্তের সংখ্যা দুই লাখ সাড়ে তিন হাজার ছাড়িয়েছে।

করোনার আগ্রাসনে ইতালির আর্থ সামাজিক অবস্থানের ক্ষত হয়েছে ব্যাপকহারে। এসব কিছুর ফলে আগামী ৪ মে লকডাউন তুলে দিয়ে পর্যায়ক্রমে স্বাভাবিক অবস্থায় ফিরতে চায় দেশটি।

বিশ্বের কয়েকটি আন্তর্জাতিক মিডিয়ায় সংবাদ প্রকাশ করা হয়েছে, ইতালিয়ান সরকার ২০২১ সাল পর্যন্ত পর্যটকদের জন্য দেশটির সীমানা বন্ধ রাখবে। কিন্তু গতকাল ইতালির পর্যটনমন্ত্রী দাড়িও ফ্রান্সিস্কোনি আন্তর্জাতিক মিডিয়ার উদ্দেশে বলেন, ইতালিয়ান প্রধানমন্ত্রী এমন কোনো পদক্ষেপের কথা ঘোষণা করেননি এবং তিনি বি’ষয়টি কল্পনাও করেন না।

এসব বি’ষয় নিয়ে ইতালিতে বসবাসরতরা অনেকটা হতাশ। সেইসঙ্গে বাংলাদেশের করোনা পরিস্থিতি নিয়ে অনেক চিন্তিত ইতালিতে বসবাসরত বাংলাদেশিরা।

ইতালির উত্তরাঞ্চলীয় শহর ভ্যারগামুতে বৃ’দ্ধাশ্রমগুলোতে প্রায় দুইহাজার বৃ’দ্ধ মা’রা গেছে। সেখানে ক্যারাবিনে আরি আননাস এর পর্যবেক্ষণে বেরিয়ে এসেছে অনেক গাফিলতিরি খবর। এতে করে সেখানে যারা দায়িত্বে ছিলেন তারা বিচারের সম্মুখীন হবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *