করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব নিশ্চিতে যখন হিমশিম খাচ্ছে পু’লিশসহ প্রশাসন, তখন দলবল নিয়ে সরকারের দুই মন্ত্রী ও চার এমপির বি’রুদ্ধে কৃষকের পাকা ধান ক্ষেতে যাওয়া ও বিভিন্ন কর্মসূচিতে অংশ নেয়ার সমালোচনা উঠেছে।

বুধবার (২৯ এপ্রিল) সুনামগঞ্জে আনুষ্ঠানিক সফরে যান পরিকল্পনামন্ত্রী ও সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এম এ মান্নান এবং কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক। এ সময় অভ্যন্তরীণ ধান সংগ্রহ কার্যক্রম, কম্বাইন হারভেস্টার বিতরণ, ধান কা’টায় অংশগ্রহণ ও পর্যবেক্ষণসহ নানা কার্যক্রমে অংশ নেন দুই মন্ত্রী।

মন্ত্রীদের সঙ্গে ছিলেন স্থানীয় ৪ সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, মোয়াজ্জেম হোসেন রতন, পীর ফজলুর রহমান মিসবাহ ও শামীমা আক্তার খান।

এছাড়াও ছিলেন কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত স’চিব হাসানুজ্জামান কল্লোল, বাংলাদেশ ধান গবেষনা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. মো. শাহজাহান কবীর, সুনামগঞ্জের জে’লা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, পু’লিশ সুপার মিজানুর রহমানসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা।

এ সময় দেখা যায় মন্ত্রী, সংসদ সদস্যসহ মন্ত্রণালয় ও প্রশাসনের কর্মকর্তারা কেউই সামাজিক দূরত্ব বিধি মানেননি। সুনামগঞ্জ জে’লায় বুধবার পর্যন্ত কোভিড-১৯ আ’ক্রান্ত ১৯ জন এবং যে দক্ষিণ সুনামগঞ্জ উপজে’লাতে মন্ত্রীরা সফর করেছেন, সে উপজে’লাতে আ’ক্রান্ত আছেন চার জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here