আমাদের আছে ৩৩ কোটি দে’বতা ক’রোনা কিছুই করতে পারবে না: বি’জেপি নে’তা

করোনাভাইরাস ভ’য়াবহ তা’ন্ডবে কাঁ’পছে গোটা ভারতবাসী। এরই মধ্যে দিল্লি ও কর্নাটকে মৃ’ত্যু হয়েছে দু’জনের। আ’ক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮০ জনে।

ম’রণ ভাইরাসের সং’ক্রমণ থেকে বাঁচার জন্য সচেতন থাকার বার্তা দিচ্ছেন চিকিৎসক ও বিশিষ্টরা।যদিও এখন পর্যন্ত এর তেমন প্রতি’ষেধক পাওয়া যায় নি।

এসবের মধ্যেই একের পর এক আজব তত্ত্বের নিদর্শন পাওয়া যাচ্ছে ভারতে। যার মধ্যে এগিয়ে রয়েছেন বিজেপি নেতারা। বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় নয়া তত্ত্ব সামনে আনলেন । বললেন, আমাদের আছে ‘৩৩ কোটি দেবতা , এই দেবতার দেশ ভারত।

করোনায় কিছু হবে না কারো।’ বিজেপি নেতার তত্ত্ব ঘিরে বি’তর্কের সৃষ্টি হয়েছে। কিছুদিন আগে পশ্চিমবঙ্গ বিজেপির সভাপতি দিলীপ ঘোষ বলেছিলেন,

‘মায়ের প্রসাদ খেলে করোনা হবে না। মায়ের আশীর্বাদ আমাদের মাথায় রয়েছে বলেই আমরা সুরক্ষিত।‘ দিলীপের তত্ত্ব ঘিরে শোরগোল পড়ে যায় চিকিৎসক মহলে।

একুশ শতাব্দীতে দাঁড়িয়ে বিজেপি নেতার এমন কথায় অস’ন্তুষ্ট হয়েছিলেন অনেকে। এবার সেই পথে হেঁটে বিজেপির নেতা কৈলাস বিজয়বর্গীয় বললেন, ‘ভারত ৩৩ কোটি দেব-দেবীর দেশ, করোনা কারো কিছু করতে পারবে না ভারতে।’ শনিবার মধ্যপ্রদেশে সংবাদমাধ্যমে কথা বলার সময় তিনি এই কথা বলেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *