প্রথমবার্তা, প্রতিবেদকঃ প্রা’ণঘা’তী ক’রোনাভা’ইরাসেের (কভিড-১৯) বিস্তার ঠে’কাতে চলমান সাধারণ ছুটি বাড়ানোর প্রস্তাবে সায় দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার প্রজ্ঞাপনের মাধ্যমে তা ঘোষণা দেওয়া হতে পারে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন ঊর্ধ্বতন কর্মকর্তার বরাত দিয়ে রবিবার বিবিসি বাংলা এ কথা জানিয়েছে। ওই কর্মকর্তা জানান বলেন, বাংলাদেশে ক’রোনাভা’ইরাসে সং’ক্র’মণের হার বাড়তে থাকায় ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবং এই সিদ্ধান্তে প্রধানমন্ত্রী সম্মতি দিয়েছেন।

তিনি জানান, গত ২৬ মার্চ থেকে শুরু হওয়া এ সাধারণ ছুটি ১৪ মে পর্যন্ত বাড়ানো হতে পারে। ছুটির ঘোষণা জানিয়ে আনুষ্ঠানিক প্রজ্ঞাপন জারি করা হতে পারে সোমবার।

সাপ্তাহিক ছুটির দুই দিন যোগ হওয়ায় কার্যত এই ছুটি শেষ হবে ১৬ মে। মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, সাধারণ ছুটি বলা হলেও এই সময়ে এক জে’লা থেকে অন্য জে’লায় মানুষজন যেন যাতায়াত করতে না পারে, তা নিশ্চিত করতে বিশেষ নির্দেশনা দেওয়া হতে পারে এই ছুটির প্রজ্ঞাপনে।

উল্লেখ্য, দেশে ক’রোনাভা’ইরাসেের প্রাদুর্ভাবের প্রেক্ষাপটে স’রকার প্রথম দফায় ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সব অফিস আ’দালত বন্ধ ঘোষণা করে। ছুটির মেয়াদ কয়েক দফায় বাড়িয়ে ৫ মে পর্যন্ত করা হয়।

সেই সঙ্গে সারা দেশে সব ধরনের যানবাহন চলাচলেও নি’ষেধাজ্ঞা জারি হয়। এছাড়া, গত ১০ এপ্রিলের আদেশে সন্ধ্যা ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত ঘর থেকে বের হওয়ার ও’পর নি’ষেধাজ্ঞা দেওয়া হয়। দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানও ১৭ মার্চ থেকে বন্ধ রাখা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here