ক’রোনা পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো ৩০ মে পর্যন্ত বন্ধ থাকবে।

ছুটি ঘোষণার এমন আদেশ জারি করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)।

রোজা ও ঈদুল ফিতরের ছুটি শেষে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে বলে আদেশে উল্লেখ করা হয়েছে। বুধবার (৬ মে) ছুটির এ আদেশ জারি করা হয়।

এছাড়া আন্তঃম’ন্ত্রণালয় বৈঠকে প্রাথমিক বিদ্যালয় এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষাপ্রতিষ্ঠানসহ সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৩০ মে পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত হয়।

আদেশে বলা হয়, ‘ক’রোনাভা’ইরাসে সং’ক্র’মণ রোধে শিক্ষার্থীদের সুরক্ষার জন্য শিক্ষা ম’ন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের নির্দেশে সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান (স্কুল ও কলেজ) বন্ধের সময়সীমা ৩০ মে পর্যন্ত বৃ’দ্ধি করা হলো।

এ সময় নিজেদের ও অন্যদের ক’রোনাভা’ইরাসেের সং’ক্র’মণ থেকে সুরক্ষার লক্ষ্যে শিক্ষার্থীরা নিজ নিজ বাসস্থানে অবস্থান করবেন এবং অভিভাবকরা তা নিশ্চিত করবেন।’

ছুটির আদেশে আরও বলা হয়, ‘শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সময় ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীরা নিয়মিত টেলিভিশনে/সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত ‘আমার ঘরে আমার স্কুল’ অনুষ্ঠানের মাধ্যমে শ্রেণি পাঠে অংশ নেবেন।

কলেজ পর্যায়ের অধ্যক্ষরা নিজস্ব ব্যবস্থাপনায় তথ্যপ্রযুক্তি ব্যবস্থায় দূরশিক্ষণ পদ্ধতিতে শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখবেন।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here