গেল বছর জুলাইয়ে হঠাৎ টেস্ট ক্রিকেট থেকে বিদায় নেন পাকিস্তানের তারকা পেসার মোহাম্মদ আমির। মাত্র ২৭ বছর বয়সী তার এ সিদ্ধান্তে রীতিমতো বিস্মিত হয় ক্রিকেট বিশ্ব। ঠিক কি কারণে আচমকা ক্রিকে’টের অভিজাত সংস্বকরণ থেকে অবসর নেন তিনি, ক্রিকেটপ্রেমীদের কাছে তা ছিল অপার র’হস্য।

অবশেষে সেই র’হস্য উন্মোচন করলেন আমির। তিনি জানিয়েছেন, ক্লান্তি ও অবসাদের কারণে টেস্ট থেকে সরে দাঁড়ান। অধিকন্তু ফিটনেস ধরে রাখাটা তার কাছে চ্যালেঞ্জ ছিল।

বাঁহাতি পেসার বলেন, মনে হচ্ছিল, আমার শরীরের ওপর দিয়ে বেশি ধকল যাচ্ছিল। মানিয়ে নিতে পারছিলাম না। ক্যারিয়ার দীর্ঘায়িত করতে একটা সিদ্ধান্ত নিতেই হতো। আমার পরিবারের তাতে সমর্থন ছিল। আমি এখন তুলনামূলক ভালো অনুভব করছি। ফলও পাচ্ছি।

এখন নিজের ফিটনেস নিয়ে বেশ সন্তুষ্ট আমির। লংগার ভার্সনকে বিদায় জানানোর পর এক ফরম্যাটে মনোযোগ বেশি দিতে পারছেন বলে মনে করেন তিনি।

তার কথায়, আমি এখন বেশ ভালো বোধ করছি, আলহামদুলিল্লাহ। যখন আপনার মনোযোগ শুধু একদিকে থাকবে, তখন আপনি মানসিক ও শারী’রিকভাবে সতেজ থাকবেন। এতে করে আপনি সেরাটা দিতে পারবেন। মাঠে নিজেকে উজাড় করে দিয়ে ভালো পারফরম্যান্স করতে পারবেন।

পাকিস্তানের হয়ে ৩৬টি টেস্ট খেলেছেন আমির। এতে ৩০.৪৭ গড়ে শি’কার করেছেন ১১৯ উইকেট। ৬১ ওয়ানডেতে তার সংগ্রহ ৮১ উইকেট। আর ৪৮টি টি-টোয়েন্টিতে ঝুলিতে ভরেছেন ৫৯ উইকেট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here