ক’রোনা ভাই’রাস মো’কাবিলায় লড়ছেন দেশ-বিদেশের অনেক ক্রিকেটার। যার ভেতর শামিল হয়েছেন বাংলাদেশ জাতীয় দলের অলরাউন্ডার সাকিব আল হাসান। শুরু থেকেই ক’রোনায় বি’পর্যস্ত মানুষদের সহায়তায় বেশ তৎপর ছিলেন এই অলরাউন্ডার।

কিছুদিন আগেই ক’রোনার বি’রুদ্ধে যু’দ্ধে রসদ যোগাতে ২০১৯ বিশ্বকাপে ব্যবহৃত ব্যাটটি নিলামে তুলেছিলেন তিনি। এবার আরও একটি ব্যাট নিলামে তুলেছিলেনন দেশসেরা এই অলরাউন্ডার। ১৫ জন ক্রিকেটারের স্বাক্ষর সম্বলিত একটি ব্যাট নিলামে তোলেন সাকিব। অনলাইন নিলাম প্ল্যাটফর্ম অকশন ফর অ্যা’কশনের মাধ্যমে ঐতিহাসিক এই ব্যাটটি সোমবার (১১ মে) রাতে নিলামে তোলায় হয়।

ব্যাটটির সর্বনিম্ন মূল্য ধার্য করা হয় ৯৯ হাজার ৯৯৯ টাকা। অকশন ফর অকশন পেজের লাইভ নিলাম চলাকালে শেষের দিকে যুক্ত হয়েছিলেন সাকিবও। নিলাম থেকে বিড করে একজন ব্যক্তি সর্বোচ্চ ৩ লাখ টাকা মূল্য হাঁকিয়ে কিনে নিয়েছেন। সেই ব্যক্তির পরিচয় জানা যায়নি। নিলামে পাওয়া অর্থ সম্পূর্ণই ব্যয় হবে ক’রোনায় বি’পর্যস্ত অ’সহায়দের কল্যাণে।

ঐতিহাসিক এই ব্যাটিটিতে স্বাক্ষর রয়েছে দেশের ১৫ ক্রিকেটারের।এদের ভেতর রয়েছেন- তামিম ইকবাল, সৌম্য স’রকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মাশরাফি বিন মর্তুজা, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম, সাব্বির রহমান, ইমরুল কায়েস, শুভাশিস রায়, শুভাগত হোম, রুবেল হোসেন এবং তাসকিন আহমেদ।

এর আগে সাকিব আল হাসান তাঁর বিশ্বকাপে ব্যবহৃত ব্যাটটি ২০ লক্ষ টাকায় বিক্রি করেছিলেন একই প্লাটফর্মে। সেই সঙ্গে অ’সহায় মানুষদের সাহায্যার্থে গড়েছেন সাকিব আল হাসান ফাউন্ডেশন। যার মাধ্যমে ইতোমধ্যেই দুই হাজারের অধিক সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here