ক’রোনা ভাই’রাসের কারনে বন্ধ রয়েছে সকল ধরনের ক্রিকেট খেলা। ক’রোনা মোকাবেলায় বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে স’রকার কিন্তু কিছুতে যেন থামানো যাচ্ছে না এই ভাই’রাসের প্রাদুর্ভাব। এবার ক’রোনা আঘত হেনেছে বাংলাদেশ ক্রিকে’টে। জাতীয় দলের সাবেক ওপেনার জাভেদ ওমর বেলিম ক’রোনাভা’ইরাসেে আ’ক্রান্ত হয়েছেন।

যদিও তার শা’রীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। জাতীয় দলের সাবেক ওপেনার জাভেদ ওমর বেলিম। রবিবার (১০ মে) রাতে ফেসবুক ও ইউটিউবে লাইভ আলাপচারিতায় জড়ো হন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ও তিন সাবেক অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয়, খালেদ মাহমুদ সুজন ও হাবিবুল বাশার সুমন।

এই লাইভ অনুষ্ঠান চলাকালেই তামিমরা জানান জাভেদের ক’রোনাভা’ইরাসে পজিটিভ হওয়ার খবরটি।যদিও হাবিবুল বাশার জানিয়েছেন, জাভেদ ওম’রের শা’রীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে, লক্ষণ উপসর্গও লঘু। বাংলাদেশের ক্রিকেট অঙ্গনে জাভেদ ওমরই প্রথম ক’রোনা আ’ক্রান্ত ব্যক্তি এবং ক্রিকেটার।

ক’রোনার উপসর্গ দেখা দিলে জাভেদ ওমর তিন দিন আগে ক’রোনাভা’ইরাসে শনাক্তের পরীক্ষা করান।সেই শনাক্তের ফলাফল প্রকাশিত হয় রবিবার। প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, জাভেদ ওম’রের নমুনায় ক’রোনাভা’ইরাসেের উপস্থিতি মিলেছে।

বাংলাদেশে এখন পর্যন্ত ক’রোনাভা’ইরাসেে আ’ক্রান্ত হিসেবে শনাক্তকৃত রো’গীর সংখ্যা ১৪ হাজার ৬৫৭ জন। এদের মধ্যে ২২৮ জন মৃ’ত্যুবরণ করেছেন। তবে সুস্থ হয়ে উঠেছেন ২৩৬ জন।ছোঁয়াচে এই ভাই’রাসে আ’ক্রান্ত বেশিরভাগ রো’গীই দ্রুত সুস্থ হয়ে উঠছেন।

অনেকের লক্ষণ, উপসর্গ ও অ’সুস্থতায় তেমন গু’রুতর নয়। জাভেদ ওমরও দ্রুত সেরে উঠবেন বলেন প্রত্যাশা ব্যক্ত করেছেন হাবিবুল বাশার।বাংলাদেশে প্রতিদিনই ক’রোনাভা’ইরাসেে আ’ক্রান্তের সংখ্যা বাড়ছে। ক’রোনার সং’ক্র’মণ ও বিস্তার প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রেখে চলার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here