কোভিড-১৯ এ মৃ’ত্যু ও আ’ক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে।এমতাবস্থায় সামাজিক দূরত্ব বজায় রাখতে সাধারণ ছুটি বাড়বে কিনা এ বি’ষয়ে ঈদের পর সিদ্ধান্ত জানাবে স’রকার।ঈদের পর বৃহস্পতিবারে এ বি’ষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

আজ সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণেও ছুটির বি’ষয়ে দিক-নির্দেশনা আসতে পারে বলে জানান প্রতিমন্ত্রী।

২৬ মার্চ থেকে কয়েক দফা ছুটি বাড়ানোর পর সবশেষ ছুটি ৩০ মে পর্যন্ত ঘোষণা করা আছে।

এবার ঈদের মধ্যেই এই ছুটি পড়েছে। সোমবার ঈদ উদযাপিত হলে সপ্তাহিক ছুটি শেষে আগের ঘোষণা অনুযায়ী ৩১ মে রোববার অফিস খোলা থাকার কথা।

সাধারণ ছুটি বাড়ানো হবে কিনা জানতে চাইলে ফরহাদ হোসেন রোববার গণমাধ্যমকে বলেন, আগামী বৃহস্পতিবার একটা সিদ্ধান্ত আসতে পারে।

এখন প্রতিদিনই ক’রোনারো’গী বাড়ছে, সে বি’ষয়টাও দেখতে হবে।

ক্ষুধায় যাতে কেউ ক’ষ্ট না পায়, সবাই যেন খাদ্য সংস্থান করে খেতে পারে, কর্মকাণ্ড করতে পারে; আমরা ভবি’ষ্যতকে অনিশ্চিত করবো না। ঝড় একটার পর একটা আসবে, বিভিন্ন দু’র্যোগ আমাদেরই মোকাবেলা করতে এগোতে হবে।

প্রধানমন্ত্রী কাজ করে নিজের ভাগ্য পরিবর্তনের সুযোগ তৈরি করে দিয়েছেন জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, সেটা মাথায় রেখে হয়তো তিনি ছুটির বি’ষয়ে চিন্তা-ভাবনা করছেন।

আজ সন্ধ্যায় জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই ভাষণে ছুটির নির্দেশনা আসবে কিনা জানি না, তবে ২৮ তারিখের সব জানা যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here