কিভাবে স্ত্রীর থেকে ভালোবাসা পাওয়া যায় সে বি’ষয়ে টিপস দিলেন বাবা রাম’দেব । ব’য়স ধরে রাখারও টিপস দিলেন তিনি । পতঞ্জলির বিভিন্ন পণ্যের মধ্যে অন্যতম হলো দাড়ি কামানোর ক্রিম ।

কিন্তু বলার সময় তার কথাই ’মনে থাকে না’ মালিক রাম’দেবের ! তবে এবার তিনি ক্রিমের র’হস্যটা ফাঁ’স করে দিলেন । তিনি বললেন,

দাড়ি কামানোর সময় নারকেল তেল এবং অ্যালোভেরা জে’ল মিশিয়ে মুখে মাখতে । দেখবেন আপনার ব’য়স থেমে রয়েছে ২০ বছরে । আপনার স্ত্রী আরও ভালোবাসবেন আপনাকে ।

শুক্রবার দিল্লিতে বার্ষিক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রাম’দেব । তিনি আরও বলেন, ’মাথায় যার চুল নেই, তার কি মাথার তেলের বিজ্ঞাপন করা উচিত ?

আমারও ঠিক সেই কারণেই আমাদের তৈরি শেভিং ক্রিমের কথা মনে থাকে না !’ এদিকে সদ্য সমাপ্ত অর্থবছরে তার কোম্পানি ১০ হাজার ৫৬১ কোটি টাকা মুনাফা অর্জন করেছে বলে জানান রাম’দেব ।

আগামী অর্থবছরে তার পতঞ্জলির মুনাফার পরিমাণ দ্বিগুণ বেড়ে ২০ হাজার কোটি টাকা ছোঁবে বলেও আশা প্রকাশ করেন তিনি ।

এক সময় চীন সম্বন্ধ‍্যেও তার ক্ষো’ভে প্রকাশ করলেন রাম’দেব । তিনি বলেন, মানুষকে আমি আজও বলছি- চীনের দ্রব্য পরিত‍্যাগ করুন । চীন আমাদের বন্ধু দেশ নয়, তাদের মুনাফা বাড়িয়ে আমাদের কোন লাভ নেই ।

“করো’না ভাই’রাসের নামের আগে নোভেল কথা বাদ দিতে হবে” – গায়ক নোবেল

বিভিন্ন সময়ে বি’তর্কি’ত মন্তব্যের সুবাদে আলোচনায় থাকা উঠতি সংগীতশিল্পী মাঈনুল আহসান নোবেল এবার সংগীতের কিংবদন্তিদের গান শেখাতে চেয়ে বিদ্রুপের মুখে পড়েছেন।

নিজের ফেইসবুক পেইজে দেওয়া এক স্ট্যাটাসে নোবেল বলেন, “বাংলাদেশে তো গত ১০ বছরে ভালো করে কেউ মিউজিকই করেনি। দাঁড়াও তোমার লেজেন্ডদের না হয় আমিই শেখাব, কিভাবে ২০২০ সালে মিউজিক করতে হয়।”

সেই পোস্টে নিজের গাওয়া ‘তোমার মনের ভে’তর’, ও ‘আ’গুনপাখি’ শিরোনামে দুটি গানে কণ্ঠ দেওয়ার কথা স্মরণ করে দেন ফলোয়ারদের।

পোস্টের কমেন্টে নবীণ এ শিল্পীর ‘সংগীত-জ্ঞান’ নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে; আত্মপ্রচারণা করে আলোচনায় থাকতেই এমন বি’তর্কি’ত মন্তব্য করেছেন বলেও অভিযোগ কারো কারো। কেউ কেউ আবার তাকে নিয়ে হাস্যরসেও মেতেছেন।

বিশ্বজুড়ে আ’তঙ্ক ছড়াচ্ছে চীনের করো’না ভাই’রাস। চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়া এ ভাই’রাস ইতোমধ্যে আরও ১২টি দেশে ছড়িয়ে গেছে।

করো’না ভাই’রাসের নামের আগে নোভেল কথা বাদ দিতে হবে। এতে আমার নোবেল নামের অ’পমান হয় বলে জানিয়েছেন নোবেল। নোভেল করো’না ভাই’রাস নামটি অনতিবিলম্বে বদলাতে হবে। এই নাম আমার জন্যে হুম’কি ও অ’পমান স্বরূপ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here