ছাত্রলীগ নেতাকর্মীরা কখনো ধ”র্ষণ নি’র্যা’তনের সাথে জড়িত থাকতে পারে না বলে দাবি করেছেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়।

শুক্রবার দেশব্যাপী বাংলাদেশ পু’লিশের ‍উদ্যোগে আয়োজিত ‘না’রীদের ধ”র্ষণ ও নি’র্যা’তন বি’রোধী সমাবেশ’ কর্মসূচির আওতায় পু’লিশ সদর দ’প্ত রের উদ্যোগে শাহবাগ থানা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে বাংলাদেশ পু’লিশ আয়োজিত সমাবেশে তিনি একথা বলেন।

এসময় কোথাও এরকম কোন অ’ভিযোগ উঠলে নি’পী’ড়নের শি’কার হলে সাথে সাথে তা পু’লিশকে পরে ছাত্রলীগের নেতাকর্মীদের ত’থ্য দেয়ার পরামর’্শ দেন তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ধ”র্ষণের মা’মলায় অ’ভিযুক্তদের সবাইকে দ্রু’ত আইনের আওতায় আনার দাবি জানান উপস্থিত ছাত্রলীগের নেতৃবৃন্দ।

সমাবেশে ধ”র্ষকদের পরপারে পাঠানোর ই’ঙ্গিত দিয়ে সর্বোচ্চ শা’স্তি নিশ্চিত করার কথা বলেন ডিএমপির রমনা জোনের ডিসি সাজ্জাদুর রহমান।

সাজ্জাদুর রহমান জানান, তার আগের কর্মস্থলের এসপি থাকা অবস্থায় এক যুবকের বিরু’দ্ধে নয় বছরের শি’শু ধ”র্ষণের অ’ভিযোগ ওঠে। প্রাথমিক ত’দন্ত করে দেখা যায়, এর আগেও সে বেশ কয়েকটি ধ”র্ষণের ঘ’টনায় জড়িত শি’শু ধ”র্ষণ অ’ভিযুক্ত কিন্তু বারবার পার পেয়ে গেছে সে। পরে তাকে ধরে নিয়ে পরপারে পাঠিয়ে দেয়া হয়।

সেই উদাহরণ টেনে ডিসি সাজ্জাদুর রহমান টিএসসিতে বলেন, পরপারে কিভাবে পাঠানো হয় তা সবারই জানা। সুতরাং ধ”র্ষণের মতো ঘ’টনা বিশেষ করে শি’শু ধ”র্ষণ যারা করবে, তাদেরকে সেরকম শা’স্তি দেয়া হবে। সেই শা’স্তিকে সর্বোচ্চ শা’স্তি হিসেবে উল্লেখ করেন তিনি।

দেবী দুর্গা শ’ত্রু ব’ধ করে পৃথিবীতে শান্তি এনেছেন: স্বাস্থ্যমন্ত্রী

দেবী দুর্গা অসুর ব’ধ করে পৃথিবীতে শান্তি প্রতিষ্ঠা করেছেন বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। শুক্রবার সন্ধ্যায় মানিকগঞ্জ সদর উপজেলার দুর্গা মন্দিরের কমিটির সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সারা বিশ্ব এখন আরেক অ’সুরের সঙ্গে যু’দ্ধ করছে। সেই অ’সুর হচ্ছে করোনা নামক অ’সুর। এখন আমাদের সবাই মিলে ওই অসুরকে ব’ধ করতে হবে। আসন্ন শারদীয় দুর্গোৎসবে দেবীর কাছে সনাতন ধর্মের মানুষের প্রার্থনা হবে বাংলাদেশসহ সারা বি’শ্ব যেন করোনা নামক অ’সুর থেকে মুক্ত হতে পারি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনাভাইরাসের প্র’তিষেধক টিকা পুরোপুরি এখনো আবিষ্কার হয়নি। যে টিকাটি ভালো সেই টিকাই আমাদের দেশে আনা হবে। প্র’তিষেধক টিকা না আসা পর্যন্ত সকল ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

অনুষ্ঠানে জেলা প্রশাসক এসএম ফেরদৌসের সভাপতিত্বে বক্তব্য রাখেন পুলিশ সুপার রিফাত রহমান শামীম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাটুরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মজিদ ফটো, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here