কোপ দিয়ে পু’লিশ কর্মকর্তার হাত বিচ্ছিন্ন করলেন লকডাউন অমান্যকারী!
করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ভারতজুড়ে চলছে লকডাউন। লকডাউনে দায়িত্ব পালন করতে গিয়ে হা’মলার শি’কার হয়েছেন তিন পু’লিশ সদস্য। এর মধ্যে এক পু’লিশ কর্মকর্তার হাত কে’টে দিয়েছে দুষ্কৃতরা।

রোববার এ ঘটনা ঘটেছে পাঞ্জাবের পটিয়ালায় সবজিমান্ডিতে।

পাঞ্জাব পু’লিশ সূত্রের বরাতে আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, আজ সকালে পটিয়ালার সবজিবাজার বন্ধ করার জন্য গিয়েছিলেন পু’লিশ সদস্যরা। ওই দলে ছিলেন পাঞ্জাব পু’লিশের অ্যাসিস্ট্যান্ট সাব-ইন্সপেক্টর হরজিৎ সিংহ।

ঠিক সেই সময় একটি চলন্ত গাড়ি ব্যারিকেড ভে’ঙে এগিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় পু’লিশ গিয়ে তাদের নিবৃত করার চেষ্টা করে। কিন্তু তারা হরজিৎ সিংহের ওপর তলোয়ার নিয়ে চড়াও হন। হা’মলাকারীদের একজন কোপ দিয়ে তার হাত বিচ্ছিন্ন করে ফে’লে।

মুহূর্তেই রণক্ষেত্র হয়ে ওঠে ওই এলাকা। এ সময় দু’র্বৃত্তদের হা’মলায় আরও দুই পু’লিশকর্মী আ’হত হন।

তবে গু’রুতর আ’হত ওই পু’লিশ কর্মকর্তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ছাড়া হা’মলার সঙ্গে জ’ড়িত সবাইকেই গ্রে’ফতার করা হয়েছে।

এদিকে এ ঘটনার একটি ভিডিও সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ওই ভিডিতে দেখা যাচ্ছে, পটিয়ালার ওই সবজিমান্ডি ব্যারিকেড দিয়ে ঘিরে রেখেছিল পু’লিশ।

ঠিক সেই সময় চলন্ত একটি ব্যারিকেড ভে’ঙে এগিয়ে যাওয়ার চেষ্টা করে। পু’লিশকর্মীরা যখন ওই গাড়িটিকে আ’টকানোর চেষ্টা করছেন ঠিক সেই সময় হরজিৎ সিংহের দিকে তলোয়ার উঁচিয়ে তেড়ে আসেন এক ব্যক্তি।

হরজিৎ আ’ক্রমণের হাত থেকে বাঁচার চেষ্টা করলেও নিজেকে রক্ষা করতে পারেননি। সরাসরি তার হাতে কোপ বসায় ওই দুষ্কৃত। ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন হরজিৎ। যন্ত্রণায় ছটফট করতে করতে হাতের ক্ষত রুমাল দিয়ে ঢাকার চেষ্টাও করেন। শেষ পর্যন্ত তাকে উ’দ্ধার করে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here