ইতালিতে মহামারি করোনাভাইরাসে এবার আ’ক্রান্ত ও মৃ’ত্যুর সংখ্যা কমতে শুরু করেছে। রবিবার অন্যান্য দিনের তুলনায় আ’ক্রান্ত ও মৃ’ত্যুর সংখ্যা কমেছে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিবেদন অনুযায়ী, এদিন নতুন করে ৪ হাজার ৯২ জনের শরীরে এ ভাইরাস শনাক্ত করা হয়েছে। আগের দিন এ সংখ্যা ছিল ৪ হাজার ৬৯৪ জন।

রবিবার দেশটিতে করোনায় আ’ক্রান্ত হয়ে প্রা’ণ হারিয়েছেন ৪৩১ জনের। আগের দিন শনিবার এ সংখ্যা ছিল ৬১৯ জন।

এখন পর্যন্ত ইতালিতে করোনাভাইরাসে আ’ক্রান্ত হয়েছেন ১ লাখ ৫৫ হাজার ৩৬৩ জন। মৃ’তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ৮৯৯ জনে।

রবিবার (১২ এপ্রিল) নিয়মিত প্রেস ব্রিফিংয়ে নাগরিক সুরক্ষা সংস্থার প্রধান অ্যাঞ্জে’লো বোরেল্লি এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, এই এক দিনে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৬৬৭ জন। সব মিলিয়ে প্রায় ৩৪ হাজার ২২১ জন সুস্থ হয়ে নিজ পরিবারের কাছে ফিরেছেন।

এদিকে ইতালির বিভিন্ন শহরে করোনায় আ’ক্রান্ত হয়ে সাতজন বাংলাদেশি মা’রা গেছেন। করোনায় ইতালিতে বাংলাদেশিদের মৃ’ত্যুতে বাংলা কমিউনিটিতে শো’কের ছায়া নেমে এসেছে।

করোনার বিস্তার ঠেকাতে মরিয়া ইতালি সরকার। দেশটির প্রায় ৬ কোটি নাগরিকদের সব ধরনের সুযোগ সুবিধা, খাদ্যসামগ্রীর নিশ্চয়তার জন্য সা’মরিক বাহিনীর সদস্যরা কাজ করে যাচ্ছেন।

করোনা সংক্রমণ থেকে বাঁচাতে ইতালিতে ফের বাড়ানো হয়েছে লকডাউনের সময়। ১৩ এপ্রিল লকডাউনের সময় শেষ হওয়ার কথা তা আগামী ৩ মে পর্যন্ত হবে বলবৎ থাকবে। তবে তার আগে কিছু কিছু এলাকায় লকডাউন তুলে নেওয়া হবে বলে জানিয়েছে দেশটির সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here