প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে ডিপিএল যাত্রাটা শুভ হলো না তামিম ইকবালের। বাংলাদেশ জাতীয় দলের অভিজ্ঞ এ ওপেনার তিক্ত অভিজ্ঞতার স্বাদ পেয়েছেন নতুন মৌসুমের প্রথম ম্যাচে।

ক্রিজে লম্বা সময় থেকেও সেট হতে পারেননি। অন্যদিকে আরেক ওপেনার এনামুল হক বিজয় পেয়েছেন আরও তিক্ত অভিজ্ঞতার। ডাক মে’রে নতুন মৌসুম শুরু করেছেন তিনি।

তামিম ইকবাল। ফাইল ছবি
মিরপুরের হোম অব ক্রিকে’টে মুখোমুখি হয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স ও প্রাইম ব্যাংক। নতুন মৌসুমের প্রথম ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন মাহমুদউল্লাহ রিয়াদ। প্রতিপক্ষের আমন্ত্রণে ব্যাট করতে নামে তামিমরা। এরপরই মুখোমুখি হয় তিক্তি অভিজ্ঞতার।

ইনিংসের দ্বিতীয় ওভারে হাসান মাহমুদের বলে রিয়াদের হাতে ক্যাচ দেন বিজয়। রানের খাতা খোলার আগেই তাই তাকে ফিরতে হয় সাজঘরে। শুরুর ধাক্কা সামাল দিতে দ্বিতীয় উইকে’টে বেশ সচেতন ছিলেন তামিম ও রনি তালুকদার। দেখেশুনে ধীরগতিতে খেলতে থাকেন তামিম।

তবে শেষ রক্ষা আর হয়নি। ১৫তম ওভারে নাসুম আহমেদের শি’কারে পরিণত হন তিনি। ৪৭ বলের ইনিংসে তার ব্ব্যাট থেকে রান এসেছে ১৯। ইনিংসে খেলেন কেবল ১টি চারের মার। নাহিদ হাসানের হাতে ক্যাচ দিলে দলীয় ৪৬ রানে দ্বিতীয় উইকেট হারায় প্রাইম ব্যাংক।

তামিমের ফিরে যাওয়ার পর ক্রিজে আসেন রকিবুল হাসান। তবে সুবিধা করতে পারেননি তিনিও। নাসুমের বলে বোল্ডহয়ে সাজঘরে ফিরেন তিনি। ফলে ১৭তম ওভারে দলীয় ৫৫ রানে তৃতীয় উইকে’টের পতন ঘটে দলের।

এ প্রতিবেদন লেখার সময়, রনির সাথে ২২ গজে যোগ দিয়েছেন মোহাম্মদ মিঠুন। শেষ খবর পাওয়া পর্যন্ত, ১৯ ওভার শেষে প্রাইম ব্যাংকের সংগ্রহ ৩ উইকে’টে ৫৬ রান। রনি ২৯ ও মিঠুন অপরাজিত আছেন ব্যক্তিগত ১ রানে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here