সিরাজগঞ্জ সদরে হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত ১৫ বস্তা সরকারি চালসহ এক ইউপি সদস্যকে আ’টক করেছে পু’লিশ। আজ বৃহস্পতিবার দুপুরে উপজে’লার বাগবাটি ইউনিয়নের গাড়াদহ গ্রামের একটি বাড়ি থেকে চালের বস্তাগুলো উ’দ্ধারের পর ইউপি সদস্যকে আ’টক করা হয় বলে সদর থানার ওসি হাফিজুর রহমান জানান।

আ’টক বিএনপি সমর্থিত আল আমিন চৌধুরী ওরফে পলা’শ (৪৮) বাগবাটি ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সদস্য এবং পূর্ব গাড়দহ গ্রামের মৃ’ত আব্দুল খালেক চৌধুরীর ছেলে।

ওসি আরো বলেন, সরকারি চাল কালোবাজারে বিক্রির প্রস্তুতি চলছে স্থানীয়দের এমন সংবাদের ভিত্তিতে পু’লিশ ঘটনাস্থলে গিয়ে একটি ঘরের মধ্যে থেকে ১৫ বস্তা (প্রতি বস্তায় ৩০ কেজি) চাল উ’দ্ধার করেন। এরপরই ইউপি সদস্য আল আমিনকে আ’টক করে থানায় নিয়ে আসা হয়।

এ বি’ষয়ে সদর উপজে’লা নির্বাহী কর্মকর্তা সরকার অসীম কুমার জানান, হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত চালসহ ইউপি সদস্য আল-আমিনকে আ’টক করেছে পু’লিশ। এ ঘটনায় ত’দন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। ত’দন্তে অ’ভিযোগ প্রমাণিত হলে ইউপি সদস্যের বি’রুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে, পু’লিশের অ’ভিযান চলাকালে এলাকার শত শত নারী ঘটনাস্থলে জমায়েত হয়ে ইউপি বাগবাটি ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম ও ইউপি সদস্য আল আমিনের বি’রুদ্ধে নানা অ’ভিযোগ এনে বি’ক্ষো’ভ করতে থাকে। তারা এ ঘটনার জন্য জ’ড়িতদের শা’স্তি দাবি করেন।

অনিয়মের অ’ভিযোগ অস্বীকার করে বাগবাটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম বলেন, চালের বস্তাগুলো ইউনিয়ন পরিষদ থেকে নিয়ে ওই ঘরে রেখেছিল ইউপি সদস্য আল আমিন। কিন্তু সেগুলো কেন বিতরণ করা হয়নি বি’ষয়টি আমি অবগত নই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here