একজন করোনা রো’গী বাজারে ঘুরে ঘুরে ছড়িয়ে দিচ্ছে করোনা । যেখানে একদিকে মানুষ লড়ছে করোনার বি’রুদ্ধে ,অন্যদিকে কিছু মানুষ নিজে করোনা আ’ক্রান্ত হয়েও আশে পাশে ঘুরে অন্যদেরমাঝে করোনা ছড়িয়ে দিচ্ছে । তাকে পু’লিশ গিয়ে সর্তক করার পরও সে তার এল্কার সব জায়গায় ঘুরে বেড়িয়েছে ।

তাকে জিজ্ঞেস করা হলে সে নির্বাক ভাবে বলে যে সকালে বাজারের ব্যাগ নিয়ে বাড়িয়ে যায় । এমন কি তার পরিবারের মানুষ এই নিয়ে তর্ক করে । সে যে শুধু বাজারে গিয়েছে তা না , ব্যাংক সহ আরো জায়গায় গিয়েছে ।

তার ব্যাপারে আরো জানতে চাইলে সে বলে যে সে অনেক দোকানে গেছে । টাকার লেনদেন করছে ।

এমনকি এই নিয়ে তার কোন মাথা ব্যাথা নাই । তাকে পু’লিশ ও স্বাস্থ্য কর্মীদের টীম গিয়ে জিজ্ঞেস করলে সে বলে যে তার ভূল হয়ে গেছে ,বার বার সরি বলতে থাকে । পরে পু’লিশ তাকে বলে যে আপনি যে বার বার সরি বলছেন এতে কি সব ঠিক হয়ে যাবে । আপনি জানেন আপনি করোনা আ’ক্রান্ত তাও কেনো বাইরে গেলেন ,এত মানুষের সাথে দেখা করলেন ।

লোকটি বলে যে তার সাথে তার ম্যানেজার খারাপ আচরণ করেছে সে দেখা করতে গিয়েছে বলে । পু’লিশ বলে যে , আপনি করোনা আ’ক্রান্ত ,আপনাকে তো বলবেই যে আপনি কেনো বের হলেন ।

প্রসঙ্গত উল্লেখ যে উনি ঢাকা থেকে গ্রামে যান এবং সেখানেই তার করোনা ধরা পড়ে । যতদূর সম্ভব তিনি করোনা বহন করে নিয়ে যাচ্ছিলেন । এখন তিনি পর্যাবেক্ষনে থাকলেও ছড়িয়ে দিয়েছেন পুরো গ্রামে করোনা ।

এমন করেই অনেক করোনা রো’গী বাহক হয়ে অন্যের মাঝে ছড়িয়ে দিচ্ছে এই ভাইরাস । জানতে কিংবা অজান্তে ।

কিন্তু যখন কেউ জেনে ভূল করে তা মেনে নেয়া যায়না । আর কতদিন না বোঝার ভান করে থাকব আমরা ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here